এক প্রতিষ্ঠান বন্ধ, চারটিকে জরিমানা করলো ভোক্তা অধিদপ্তর

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ভোক্তা স্বার্থ বিরোধী অপরাধে একটি প্রতিষ্ঠানকে বন্ধ এবং চারটি প্রতিষ্ঠাকে ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার দেশব্যাপী ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে রাজধানীর মগবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মোঃ আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম এবং সহকারী পরিচালক মোঃ শাহ আলম।

অভিযান পরিচালনাকালে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ কিন্ডার জয়, বিস্কুট বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা, দই, কেক এর প্যাকেটের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় উৎসব সুইটস নামের একটি প্রতিষ্ঠানকে জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ করে দেয় ভোক্তা অধিদপ্তর।

অধিদপ্তরের পক্ষ থেকে আরও জানানো হয়, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও অনুমোদনহীন বিদেশি প্রসাধনী সামগ্রী বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে আল হেরা ফার্মাকে ৫০ হাজার টাকা, রাইয়ান ফার্মাকে এক লক্ষ টাকা এবং মেয়াদোত্তীর্ণ মিষ্টি পূন:রায় বিক্রির উদ্দেশ্যে কারখানায় সংরক্ষণ করা ও অপরিস্কার অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা, অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী সংরক্ষণ করার অপরাধে জলপাই রেস্তোরাঁকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

আব্দুল জব্বার মণ্ডল বলেন, অভিযানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ কিন্ডার জয়, বিস্কুট, মিষ্টি, মেয়াদোত্তীর্ণ ঔষধ ঘটনাস্থলে ধ্বংস করা হয়েছে।