খিলগাঁওয়ে বিএসটিআই’র অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর খিলগাঁওয়ে অনিয়মের অভিযোগে এম এন্ড এ সিক্রেট নামক প্রতিষ্ঠানটিকে দুটি আইনে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে মঙ্গলবার ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান।

এতে নেতৃত্ব দেন বিএসটিআই’র সহকারী পরিচালক (সিএম) মো. সাইদুর রহমান।

অভিযানে বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য ‘টয়লেট সোপ, স্কিন পাউডার, লিপস্টিক’ বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে খিলগাঁওয়ের শহীদ বাকু রোডের এম এন্ড এ সিক্রেট নামক প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য ‘সাবান, হেয়ার মাস্ক, ফেস স্প্রে, লিপস্টিক, ফেস পেক, ফেস পাউডার’ বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে একই প্রতিষ্ঠানটিকে আরও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, শহীদ বাকু রোডে অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান মোটোমেট বাংলাদেশকে হেলমেট পণ্যের অনুকূলে বিএসটিআই সিএম লাইসেন্স এবং পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ করার বিষয়ে বিএসটিআই অফিসে দ্রুত যোগাযোগ করার জন্য বিজ্ঞ ম্যাজিস্ট্রেট পরামর্শ প্রদান করেন।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) মো. খাইরুল ইসলাম ও পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই মো. আরিফ হোসেন আসিফ।