খুলনায় বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: খুলনায় ওষুধের দাম বেশি নেওয়া, মূল্য তালিকা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরিসহ বিভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১ আগস্ট) দুপুরে ফুলতলা বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম। তিনি জানান, আজ ফুলতলা উপজেলার বিভিন্ন এলাকা ও বাজারে তদারকি করা হয়। অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করায় বলাই মিষ্টান্ন ভাণ্ডারকে ৫ হাজার টাকা, ওষুধের দাম বেশি নেওয়ায় (৩৫ টাকার ওষুধ ৫০ টাকা) রহিমা ফার্মেসিকে ৫ হাজার টাকা, উষা মেডিকেল হলকে ১০ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় আনন্দ হোটেলকে ৩ হাজার টাকা, খাজানা হোটেলকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

তিনি আরও জানান, অভিযানে সবাইকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। 

এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন ফুলতলা থানা পুলিশ ও খুলনা ক্যাব প্রতিনিধি। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।