রাজধানীতে পাঁচ প্রতিষ্ঠানকে ১৯ লাখ জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর হাতিরঝিল, যাত্রাবাড়ী ও নিউমার্কেট এলাকায় অভিযান চালিয়ে পাঁচ প্রতিষ্ঠানকে ১৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিপুল পরিমাণ জেলিযুক্ত চিংড়ি মাছ, নকল প্রসাধনী ও ভেজাল ওষুধ জব্দ করা হয়।

বুধবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৩। বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর হাতিরঝিল এলাকায় রিজন হারবাল ফ্যাক্টরিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযানে নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন ও বিক্রির অপরাধে প্রতিষ্ঠানের মালিক মো. রিয়াজুল ইসলাম, ম্যানেজার মো. মামুনুর রহমান, সহযোগী আহাম্মেদ হাওলাদার, লাল মিয়া ও মো. মালেককে এক লাখ টাকা করে মোট পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। তবে জরিমানার টাকা পরিশোধ না করায় রিয়াজুল ইসলামকে বিএসটিআই আইন অনুযায়ী এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে জেলিযুক্ত চিংড়ি বিক্রয় করার অপরাধে যাত্রাবাড়ীর আল্লাহর দান মাছের আড়তের মালিক মো. মুসা গাজীকে ১০ হাজার ও মন্ডল ফিশের মালিক মো. মোস্তফা কামালকে লাখ টাকা জরিমানা করা হয়।

ভেজাল ওষুধ তৈরির অপরাধে নিউমার্কেট এলাকার লাইসেন্সবিহীন স্টার ল্যাবরেটরিজের মালিক মো. সাদমান, আব্দুল্লাহ আল মামুন, মো. ওজায়েরকে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভেজাল ওষুধ আমদানির অপরাধে ক্রিসেন্ট ফার্মার মালিক মো. সাইফুল ইসলাম, তার সহযোগী মো. জাকির হোসেন, এস এম আবু হানিফ, মো. মাহমুদুর রহমান ও মো. শাকিল আহমেদকে দুই লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পরে জব্দ ভেজাল সামগ্রী ধ্বংস করা হয়।