তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর কলাবাগান থানাধীন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

সংস্থাটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “চকোলেট ময়েস্ট কেক, ভেজিটেবল স্যান্ডুইচ” বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ফুড এজ লিমিটেডকে (ব্রেড এন্ড বেয়ণ্ড)২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত “দই (ফার্মেন্টেড মিল্ক)” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে এই প্রতিষ্ঠানটিকে আরও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই এলাকায় অবস্থিত ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “স্পঞ্জ কেক” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে আল-খাব্বাজ কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর একটি প্রতিষ্ঠান আল-এ্যারাবিয়ান কেক এন্ড সুইটস কে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “সেমাই, পাউরুটি, বাটার বন, চানাচুর” বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।