বেশি দামে চাল বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: অতিরিক্ত মূল্যে চাল বিক্রির দায়ে দুটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ। রূপগঞ্জ উপজেলার তারাবো বাজার এলাকায় অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে চাল বিক্রি করায় দুটি পাইকারি চালের আড়তকে এ জরিমানা করা হয়।

সোমবার (২২ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়েছে। এ সময় জেলা পুলিশ ও ক্যাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান বলেন, অতিরিক্তি মুনাফার লোভে চাল মজুত করে তা বেশি দামে বিক্রয়ের উদ্দেশ্যে রাখা এবং ক্রয় মূল্যের রশিদ দেখাতে না পারায়, মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করে প্রদর্শিত দামের চেয়ে বেশি দামে বিক্রির অপরাধে রূপগঞ্জের তারাবো বাজারের মেসার্স শফিকুল রাইস এজেন্সিকে ৫০ হাজার টাকা এবং মেসার্স যুগল ট্রেডার্সকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

এ সময় দুই আড়ৎ থেকে জরিমানার মোট দেড় লাখ টাকা আদায় করা হয়েছে। এ ছাড়া স্থানীয় দোকানিদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করতে ও মজুত করে কৃত্তিম সংকট তৈরি না করার বিষয়ে সচতেন করা হয়েছে।