ভেজাল গুড় জব্দ, ৪ ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজশাহীতে বিপুল পরিমাণ ভেজাল গুড় ও গুড় তৈরির সরঞ্জাম জব্দ করেছে র‍্যাব। জেলার বাঘা থানার আটঘরি মনিগ্রাম গ্রাম এলাকায় অভিযান চালিয়ে এসব গুড় ও সরঞ্জাম জব্দ করা হয়।

পরে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ গুড় প্রস্তুতকারীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। তারা হলেন- বাঘা উপজেলার আটঘরি মনিগ্রাম এলাকার মৃত খেজের উদ্দীন প্রামাণিকের ছেলে মো. এনামুল হক (৩৫), মো. রেজাউল করিম (৩২), একই এলাকার মৃত ছোবাহান প্রামাণিকের ছেলে মো. রকছেদ আলী (৪৫) ও মৃত খেজের উদ্দীন প্রামাণিকের ছেলে মো. কুদ্দুস আলী (৪০)।

গতকাল সোমবার রাতে র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেনেন্ট রিয়াজ শাহরিয়ারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ওইদিন দুপুরে এ অভিযান চালানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫ রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল বাঘা থানার আটঘরি মনিগ্রামে অভিযান চালায়। এ সময় গুড় ব্যবসায়ী লোক চক্ষুর আড়ালে নিজ বসতবাড়িতে বিভিন্ন ক্ষতিকর উপাদান মিশ্রিত করে ভেজাল গুড় তৈরি দেখতে পায়।

পরে মোবাইল কোর্ট পরিচালনা করে ভেজাল গুড় ও গুড় তৈরির সরঞ্জাম জব্দ করে মালিকদের ২ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে ও উদ্ধারকৃত ভেজাল গুড় ধ্বংস করা হয় বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।