শেরপুরে ডিম-মুরগিতে বেশি দাম, ৫ ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: শেরপুরে ডিম ও ব্রয়লার মুরগির মূল্যতালিকা না থাকায় এবং দাম বেশি রাখায় পাঁচ ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (২০ আগস্ট) দুপুরে জেলা শহরে নয়ানীবাজার ও কুসুমহাটি বাজারে অভিযান চা‌লি‌য়ে এ জরিমানা করা হয়।

জানা যায়, শনিবার দুপুরে শেরপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল শেরপুর শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালায়। ওই সময় মূল্যতালিকা টানানো না থাকা, ডিম ও মুরগি কেনার চালান রসিদ সংরক্ষণ না করা এবং সরকার-নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করার দায়ে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

এর মধ্যে নয়ানীবাজারের সালমান ট্রেডিংকে পাঁচ হাজার টাকা, নাদিয়া পোলট্রি স্টোরকে ১ হাজার টাকা ও মঞ্জু ডিমের আড়তকে চার হাজার টাকা এবং কুসুমহাটি বাজারের হাসান স্টোরকে চার হাজার টাকা ও শান্ত স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রুবেল আহমেদ জানান, মূল্যতালিকা টানানো না থাকা, ডিম ও মুরগি কেনার চালান রসিদ সংরক্ষণ না করা এবং সরকার-নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করার দায়ে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।