২১ দিনে বাণিজ্য মেলায় জরিমানা ৯৪ হাজার টাকা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলছে জানুয়ারি মাস থেকে। মেলা উপলক্ষে শোভা পেয়েছে খাবারের দোকান থেকে শুরু করে নানা পণ্যসামগ্রীর স্টল। ক্রেতাদের অভিযোগ ও নানা অনিয়মের কারণে গত ২১ দিনে ২৫টি প্রতিষ্ঠানকে মোট ৯৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ৬ জানুয়ারি একটি প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা, ৯ জানুয়ারি ৫টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা, ১০ জানুয়ারি দুই প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা, ১১ জানুয়ারি দুই প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা, ১৩ জানুয়ারি ৪টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা, ১৪ জানুয়ারি ৩টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা, ১৫ জানুয়ারি ৩টি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা, ১৭ জানুয়ারি একটি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা, ১৮ জানুয়ারি দুটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা, ১৯ জানুয়ারি দুটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ জানান, খাবারের দাম বেশি রাখা, দোকানে মূল্য তালিকা না রাখা, অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করা, মিথ্যা লোভনীয় অফার দেওয়া, খাবারের মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়া এবং ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়। ভবিষ্যতেও এসব অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।