পল্লবীতে একটি কোম্পানিকে জরিমানা, অপরটি সীলগালা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর পল্লবীতে অনিয়মের অভিযোগে দুটি মশার কয়েল কোম্পানিতে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে সোমবার ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান।

অভিযানে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক অবৈধ ভাবে কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে পল্লবীর মিয়াজী ট্রেডার্সকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। অবৈধ মালামালসমূহ বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে ধ্বংস করা হয়।

এছাড়া, পল্লবী থানাধীন ইষ্টার্ণ হাউজিং এলাকায় অবস্থিত সুরক্ষা মশার কয়েল নামক প্রতিষ্ঠানটিকে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক কয়েল পণ্যের অনুকূলে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত কয়েল পণ্য উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে সীলগালা করে বন্ধ করে দেওয়া হয় এবং অবৈধ ভাবে উৎপাদিত কয়েলসমূহ ধ্বংস করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) আশিকুজ্জামান ও পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই মো. শাহরিয়ার হোসেন।