৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ঢাকা সহ আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা করে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার সাভার এবং উত্তরখান এলাকায় র‌্যাব ১, র‌্যাব ৩ এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সমন্বিত উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করে এসব জরিমানা করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিএসটিআই এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত আর্টিফিশিয়াল ফ্লেভার্ড ড্রিংকস, আইস ললি অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে সাভারের তাহসান ফুড এন্ড বেভারেজ লিঃ কে তিন লক্ষ টাকা, অপরিচ্ছন্ন পরিবেশে কেক, বিস্কুট উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মেসার্স তাজমহল বেকারী এন্ড কনফেকশনারিকে পঞ্চাশ হাজার টাকা সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত কেক, বিস্কুট, পাউরুটি অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে উত্তরখানের শুকরিয়া বেকারীকে দুই লক্ষ টাকা, সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত আইস ললি অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে টপ চিপস (বিডি) লিঃ কে তিন লক্ষ টাকা এবং সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত বিভিন্ন ফ্লেভারের চকলেট অবৈধভাবে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই আইনে ক্রাপ প্রোডাক্টসকে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম  এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা প্রকৌঃ  মোঃ শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।