নকল বা অবৈধ পণ্যের বিরুদ্ধে প্রচারাভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিবেদক: রাজধানীর তেজগাঁওয়ে সমকাল কনফারেন্স রুমে নকল বা অবৈধ পণ্যের বিরুদ্ধে ‘নকল পণ্য কিনবো না, নকল পণ্য বেচবো না’ শীর্ষক প্রচারাভিযানের উদ্বোধন ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।  

 দৈনিক সমকাল নকল বা অবৈধ পণ্যের বিরুদ্ধে প্রচারাভিযানের আয়োজন করে, যার উদ্বোধন হয় আজ (বৃহস্পতিবার) সকালে।  উদ্বোধনকালে ভেজাল পণ্য বন্ধে অভিযানের পাশাপাশি জনসচেতনতাও জরুরি বলে মন্তব্য করেন ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ভেজাল পণ্য বন্ধে শুধু অভিযান পরিচালনা করলে হবে না; ভেজাল পণ্য বর্জনে সচেতনতা জরুরি, ক্যাম্পেইন করা জরুরি।  ভেজাল পণ্য সরাসরি মানুষের জীবনের সঙ্গে সম্পর্কিত।  তাই এটাকে প্রধান গুরুত্ব দিয়ে ভেজাল পণ্য বন্ধে পদক্ষেপ নেওয়া উচিত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।  কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সভাপতি গোলাম রহমান, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ সহ প্রমূখ।  সমকালের এই প্রচারাভিযানে সহযোগী হিসেবে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), র‌্যাব, বিএসটিআই, এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, ঢাকা চেম্বার ও জেসিআই-নর্থ রয়েছে।