ভোক্তা সুবিধার্থে কল করলেই মিলবে বিনামূল্যের অক্সিজেন

করোনা আক্রান্ত যে কোনো সাধারণ মানুষ রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) হটলাইনে কল করলেই বিনামূল্যে অক্সিজেন সেবা পাবেন। আজ দুপুরে নগর ভবনে বঙ্গবন্ধু কর্নারের সামনে এই অক্সিজেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য ৪০টি অক্সিজেন সিলিন্ডার রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদারের হাতে তুলে দেন রাসিক মেয়র। অর্থাৎ প্রতিটি জেলায় ১০টি করে রাজশাহী সিভিল সার্জনের দ্বারা অক্সিজেন সেবা পাবেন। অন্যদিকে, নগরীর ৩০টি ওয়ার্ডের কার্যালয়ের জন্য কাউন্সিলরদের মাঝে ৩০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন রাসিক মেয়র।

‘এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি ও তার স্বজনদের কষ্ট পেতে হবে না। রাজশাহী সিটি করপোরেশনের হটলাইন নম্বরে (০১৭৫৮-৯০১৯০৩) কল করলেই পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার। অথবা নিকটস্থ ওয়ার্ড কার্যালয়ে যোগাযোগ করলেও তাৎক্ষণিক তার বাড়িতে এ সেবা পৌঁছে যাবে’, জানান মেয়র লিটন।

রোগীকে পরীক্ষা করে প্রয়োজনমতো দেয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা। ২৪ ঘণ্টা এ সেবা চালু থাকবে। আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে ১৫০টি অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলেও সেটিও সরবরাহ করবে রাসিক কর্তৃপক্ষ।