মেডিকেল ভর্তি পরীক্ষা, সময় নিয়ে বাসা থেকে বের হওয়ার পরামর্শ

ভোক্তাকন্ঠ ডেস্ক: সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১ এপ্রিল। ঢাকার কেন্দ্রগুলো থেকে যারা ভর্তি পরীক্ষায় অংশ নেবেন পরীক্ষার দিন সকালে হাতে পর্যাপ্ত সময় রেখে তাদের বাসা থেকে বের হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষা নকল মুক্ত রাখতে পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে। একইসঙ্গে প্রত্যেক শিক্ষার্থীকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।

সোমবার ডিএমপি সদরদপ্তরে মেডিকেল ভর্তি পরীক্ষা গ্রহণকারী সংশ্লিষ্টদের সঙ্গে এক সমন্বয় সভা করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। সভায় পরীক্ষা নির্বিঘ্ন করতে বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনার বিষয়গুলো আজ জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ রোধে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মাস্ক পরে কেন্দ্রে আসতে হবে। কারও কাছে মাস্ক না থাকলে কেন্দ্রে মাস্ক সরবরাহের ব্যবস্থা থাকবে।

সমন্বয় সভায় মেডিকেল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে পর্যাপ্ত পুলিশ। পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ছাড়া অন্য কোনো কাগজ সঙ্গে নিতে পারবেন না।

সকাল ৮টায় কেন্দ্রের গেট খুলে দেয়া হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে সাড়ে ৯ টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় সকল পরীক্ষার দেহ তল্লাশী করে প্রবেশ করানো হবে। কেন্দ্র ইনচার্জ বাদে কেউ মোবাইল ফোন কাছে রাখতে পারবেন না। একইসঙ্গে প্রতিটি কেন্দ্রে থাকবে মোবাইল কোর্ট।

পরিস্থিতি বিবেচনায় মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণকারীদের অবশ্যই পর্যাপ্ত সময় হাতে নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিতে বলা হয়েছে।
সমন্বয় সভায় ঢাকার ৫টি মেডিকেল কলেজ ও ভর্তি পরীক্ষার কেন্দ্রের প্রতিনিধি, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Related posts: