রাজধানীর ১৪ বাজারে তদারকিমূলক অভিযান, সামাজিক দুরত্ব বজায় রাখতে ভোক্তাদের আহ্বান

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: রাজধানীর নিত্য পণ্যের বাজার ও টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি করেন জাতীয় ভােক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তদারকিকালে ব্যবসায়ীদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্বাভাবিক রাখতে নির্দেশনা প্রদান করা হয়।

করোনায় ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করতে আহ্বান জানান অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা।

আজ রাজধানীর একাধিক বাজারে মহাপরিচালক স্বয়ং তদারকিমূলক অভিযান শেষে এসব তথ্য জানান।

এছাড়াও তার নির্দেশনায় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন,জনাব বিকাশ চন্দ্র দাস এবং সহকারী পরিচালক জনাব মোঃ আবদুল জব্বার মন্ডল, জানাব তাহমিনা বেগম, জনাব রোজিনা সুলতানা ও জনাব জান্নাতুল ফেরদৌস বিভিন্ন বাজারে বিশেষ অভিযান পরিচালনা করেন।

এ সময় নিত্য প্রয়োজনীয় মোড়কবিহীন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা ও ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়।

ঢাকা মহানগরীর গোদারাঘাট বাজার, গুলশান- ২, ভাটারা নতুন বাজার, শাহজাদপুর বাজার, উত্তর বাড্ডা বাজার, মধ্যে বাড্ডা বাজার, হাতিরপুল বাজার, পলাশী বাজার, চকবাজার, মৌলভীবাজার, সোয়ারি ঘাট, বাবুবাজার, কাপ্তান বাজার ও ইসলামবাগ বাজারে এসব অভিযান পরিচালিত হয়

বাজার অভিযানের পাশাপাশি মহানগরের চারটি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) ও একটি খাদ্য অধিদপ্তরের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয়।