শরীয়তপুর ও নওগাঁ জেলায় ভোক্তা অধিদপ্তরের অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি:মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি,নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষণ, ওজনে কারচুপি, এবং মূল্য তালিকা প্রদর্শন না করা ইত্যাদি অপরাধে শরীয়তপুর ও নওগাঁ জেলায় সাত প্রতিষ্ঠানকে জরিমানা ক‌রে‌ছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়।

আজ দুপুরে জাজিরা উপজেলার ব্রাক সমবায় বাজার, বিকে নগর আনন্দ বাজার ও নাওডোবা বাজারে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যাল‌য়ের সহকারী পরিচালক সুজন কাজী ।

তিনি জানান, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও খাদ্যে ভেজাল প্রতিরোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের নিয়মিত তদারকির অংশ হিসেবে বুধাবার জাজিরা উপজেলার ব্রাক সমবায় বাজার, বিকে নগর আনন্দ বাজার ও নাওডোবা বাজারে অভিযান পরিচালনা করা হয়।’

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় বাজা‌রের তিন‌টি প্রতিষ্ঠান‌কে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে নাওডোবা বাজারে ব্যবসায়ীদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আলোকে সচেতনতামূলক অভিযানে সংশ্লিষ্ট লিফলেট বিতরণ করা হয়। অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন জেলা বাজার কর্মকর্তা মো. ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম।

এদিকে নওগাঁ জেলাতেও বাজার অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়। সেখানেও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন, বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ পণ্য ও খাদ্যদ্রব্য বিক্রয়ের অপরাধে ৪ টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর অধীনে জরিমানা করা হয়।  অভিযান শেষে ব্যবসায়ীদের মাঝে সচেতনতার উদ্যেশ্যে লিফলেট বিতরণ করা হয়।