রমজানে প্রয়োজনীয় পণ্য কেনার আহবান বাণিজ্য মন্ত্রীর

ভোক্তাকণ্ঠ ডেস্ক: আসন্ন রমজান মাসে ভোক্তাদের প্রয়োজনের চেয়ে বেশি পণ্য না কেনার আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) রপ্তানি উন্নয়ন ব্যুরো কনফারেন্স রুমে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আগামীকাল (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টিপু মুনসী।

টিপু মুনসী বলেন, ‘রমজান শুরুর আগে অনেককেই হুমড়ি খেয়ে পণ্য কিনতে দেখা যায়। আর এ কারণে বাজারে অস্থিরতার সৃষ্টি হয়। কিন্তু ক্রেতারা যাতে প্রয়োজনের অতিরিক্ত পণ্য না কেনে, সেই বিষয়ে আপনারা কাজ করবেন। পণ্যের কোন ঘাটতি নেই৷’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্রয়লার মুরগির ডিমের দাম বেড়েছে, এটা সত্য । শুধু মুরগী বা ডিম নয়, যেকোনো পণ্যের দাম বাড়লেই আমাদের গায়ে এসে লাগে। এ বিষয়ে কাজ করা হচ্ছে।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান অনুষ্ঠানে অংশগ্রহণের আহবান জানিয়েছে বলেন, বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আগামীকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এবারের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভোক্তা দিবসের এবারের শ্লোগান ‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’।