অতিরিক্ত ভাড়া আদায়, ৫ গণপরিবহনকে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে পাঁচটি গণপরিবহনকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে অভিযান চালায় অধিদপ্তর। এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযান চলাকালে লেগুনা পরিবহনের চালক সাব্বির মিয়াকে এক হাজার টাকা, যাত্রী সেবা পরিবহনের দুই চালক আবু রায়হানকে ৫০০ এবং আরিফ হোসেনকে ২ হাজার টাকা, পদ্মা দ্রুত গতি পরিবহনের চালক মো. রুবেলকে ৩ হাজার টাকা এবং শুভযাত্রা পরিবহনের চালক তুহিনকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

আসাদুজ্জামান রুমেল বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগে ঢাকা আরিচা  মহাসড়কে সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত অভিযান চালানো হয়। এ সময় ভাড়ার তালিকা প্রদর্শন না করে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে পাঁচটি গণপরিবহনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে জেলা বিআরটিএ’র মেকানিক্যাল অ্যাসিসটেন্ট সাইদুল ইসলাম সুমন, ক্যাবের সাধারণ সম্পাদক এবিএম শামসুন্নবী তুলিপ এবং সদর থানা পুলিশ সহযোগিতা করে।  

আরইউ