একতার ইঞ্জিনে নীলসাগর এলো স্টেশনে, ট্রেন চলাচল স্বাভাবিক

ভোক্তাকন্ঠ ডেস্ক: ঢাকা থেকে সৈয়দপুরগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ার প্রায় দেড় ঘণ্টা পর ঢাকার সঙ্গে পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়েছে। শনিবার (১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে কালিয়াকৈরের হাইটেক পার্ক ও টাঙ্গাইলের মির্জাপুর স্টেশনের মাঝামাঝি স্থানে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে।

এতে গাজীপুর থেকে পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে মৌচাক স্টেশনে অপেক্ষমাণ পঞ্চগড়গামী একতা এক্সপ্রেসের ইঞ্জিনের সাহায্যে ট্রেনটি কালিয়াকৈর হাইটেক পার্ক স্টেশনে নিয়ে আসলে দুপুর দেড়টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, সকাল সাড়ে ১০টার দিকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি জয়দেবপুর জংশন থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। দুপুর ১২টার দিকে কালিয়াকৈরের হাইটেক পার্ক ও টাঙ্গাইলের মির্জাপুর স্টেশনের মাঝামাঝি গিয়ে ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে মেইন লাইন ব্লক হয়ে যায়। এ সময় মৌচাক স্টেশনে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস এবং মির্জাপুর স্টেশনে ঢাকাগামী বনলতা এক্সপ্রেস ট্রেনটি কয়েকশ যাত্রী নিয়ে আটকা পড়ে।

তিনি বলেন, দুপুর দেড়টার দিকে মৌচাক স্টেশনে অপেক্ষমাণ পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিন দিয়ে বিকল ট্রেনটিকে কালিয়াকৈর হাইটেক পার্ক স্টেশনে নিয়ে আসা হয়েছে। ঢাকা থেকে আরেকটি ইঞ্জিন রওনা হয়েছে। সেটি আসার পর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সৈয়দপুরের উদ্দেশ্যে যাত্রা করবে।