ফিটনেস-পারমিট না থাকায় ১১ পরিবহনকে জরিমানা ৮০ হাজার

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ফিটনেস ও রোড পারমিটবিহীন গাড়ি এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে র‌্যাব।

শুক্রবার (২১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-চিটাগং রোডের রায়েরবাগে র‌্যাব-১০ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযানে ফিটনেস ও রোড পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে দুই মোটরসাইকেলসহ ১১ পরিবহনকে ৮০ হাজার ৫০০ টাকা জরিমানা করে।

দুপুরে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম জানান, র‌্যাব-১০ এর সহযোগিতায় ঢাকা-চিটাগং রোডের রায়েরবাগ এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়।

ফিটনেস ও রোড পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে ৯টি বাস ও ২টি মোটরসাইকেলকে মোট ৮০ হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সোয়েব জানান, র‌্যাব-১০ সায়েদাবাদ বাস টার্মিনালে র‌্যাব সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে। ওই সেন্টারের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়ার জন্য মেডিকেল টিম গঠন, তাৎক্ষণিক বিকল হওয়া যানবাহনের জন্য মেরামত টিম, ইফতারের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের পাশাপাশি যাত্রী হয়রানি, চাঁদাবাজি এবং ছিনতাই রোধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য অভিযোগ কেন্দ্র স্থাপন করেছে।

এছাড়াও সায়েদাবাদ বাস টার্মিনাল, যাত্রাবাড়ী, ধোলাইপাড়, রায়েরবাগ, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং মাওয়াঘাটসহ বিভিন্ন এলাকায় যথাযথভাবে চেকপোস্ট স্থাপন করে ফিটনেস ও রোড পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।

সর্বোপরি আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এবং মাত্রাতিরিক্ত ভিড় কিংবা সংখ্যাধিক্যের কারণে যেকোনো ধরনের ঝুঁকি রোধে এই ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রণে ও যানজট নিরসনে র‌্যাব-১০ এর টহল দল জোরদার রয়েছে।