বিআরটিএর অভিযানে ৫৯ বাসের বিরুদ্ধে ব্যবস্থা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধে ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ৮টি স্পটে ৫৯টি বাসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় ৩ লাখ টাকা জরিমানা আদায় করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিআরটিএর উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ৮টি স্পটে বিআরটিএর ৮টি ভ্রাম্যমাণ আদালত ১৯টি বাসের বিপরীতে ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

এছাড়া রুট ভায়েলেশন/রুট পারমিটি বিহীন, ওয়েবিল, হাইড্রোলিক হর্ন, ফিটনেস বিহীন ও অন্যান্য অপরাধের দায়ে ৪০টি বাসের বিপরীতে ৪০টি মামলায় ২ লাখ ৪ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া রুট পারমিট না থাকায় ১টি বাস ডাম্পিং স্টেশনে প্রেরণ করা হয়।

বিআরটিএর চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আজিজুল ইসলাম, সচিব এ. টি. এম কামরুল ইসলাম তাং, পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী, পরিচালক (অপারেশন) লোকমান হোসেন মোল্লা এবং উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা তদারকি করেন। অভিযানকালে বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।