লঞ্চ চলাচল শুরু হয়েছে পদ্মায়

২৮ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে যাওয়ায় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরির পর এবার লঞ্চ চলাচল শুরু হয়েছে। নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয় বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের শিমুলিয়া লঞ্চঘাট পরিদর্শক মো. সোলেমান।

বৈরি আবহাওয়া কেটে যাওয়ায় নৌরুটে আবারও লঞ্চ চলাচল শুরু হয়েছে। বর্তমানে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ৮৫টি লঞ্চ সচল রয়েছে। নিয়ম মেনে শিমুলিয়া থেকে বাংলাবাজার ও বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা যাওয়া করছে বলে জানান,বিআইডব্লিউটিসি।

নৌচলাচল স্বাভাবিক হওয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহন পর্যায়ক্রমে নদী পার হচ্ছে।

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পদ্মা নদী উত্তাল থাকায় গত মঙ্গলবার (২৫ মে) রাত থেকে লঞ্চ ও বুধবার (২৬ মে) সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। টানা দুইদিন নৌচলাচল বন্ধ থাকায় পদ্মায় পারাপারের অপেক্ষায় শিমুলিয়াঘাটে যাত্রী ও যানবাহনের চাপ দেখা দেয়।

রাতে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু করে। নদীর ঢেউ ও ঝড়ো হওয়া কেটে গেছে। বর্তমানে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। নৌরুটে বহরে থাকা ১৮টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে, বলে জানান, বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ।