বিমান ভাড়া কমাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাওয়া হয়েছে

ভোক্তাকন্ঠ ডেস্ক: মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বাংলাদেশি কর্মীদের জন্য বিমান ভাড়া কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার r বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (১৮ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন বলেন, ‘মধ্যপ্রাচ্যে যেসব কর্মজীবী মানুষ যাচ্ছেন, তাদের কয়েকগুণ বাড়তি বিমান ভাড়া গুণতে হচ্ছে। বিমানের ভাড়া ৪০ হাজার টাকা থেকে বেড়ে ১ লাখেরও বেশি হয়েছে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটা সহনীয় পর্যায়ে আনতে ইতোমধ্যে আমাদের বিমান প্রতিমন্ত্রীকে অনুরোধ করছি। মাননীয় প্রধানমন্ত্রীকে বলেছি এই বিষয়ে হস্তক্ষেপ করার জন্য।’

এদিকে শুক্রবার অভিবাসন দিবস নিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে প্রবাসীদের বিমান ভাড়া কমানো নিয়ে ক্ষোভ প্রকাশ করেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, আমি এটা নিয়ে চিল্লাতে চিল্লাতে শেষ। কতবার চিঠি দিয়েছি!

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্র বলছে, এ নিয়ে কয়েক দফায় প্রবাসী কর্মীদের বিমান ভাড়া কমানো নিয়ে বিমান মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো ইতিবাচক সাড়া মেলেনি।

৩০ ডিসেম্বরকে প্রবাসী দিবস ঘোষণা করার প্রস্তাব করা হয়েছে বলেও জানান মোমেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ ও মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।