রুট পারমিটবিহীন ২ বাস ও ১ লেগুনা ভাগাড়ে

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রুট পারমিট না থাকা ও ঢাকা মহানগরীর বাইরে নিবন্ধিত দুটি বাস এবং একটি লেগুনা জব্দ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি), বিআরটিএ ও ডিএমপি।

সোমবার বাসাবো বৌদ্ধ মন্দির ও আজিমপুর সরকারি কর্মকর্তা-কর্মচারী আবাসন প্রকল্প সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএ’র আদালত-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম অভিযান পরিচালনা করেন।

অভিযানে রুট পারমিটবিহীন রাইদা পরিবহনের ঢাকা-মেট্রো-ব-১৫-১২০৬, ঢাকা মহানগরীর বাইরে নিবন্ধিত হলেও ঢাকা শহরে পরিচালনা করা ডি লিংক পরিবহনের ঢাকা-মেট্রো-ব-১৫-৭১১০ এবং রুট পারমিটসহ কোন ধরনের কাগজপত্র না থাকায় ঢাকা-মেট্রো-ছ-১১-২৮১৪ নম্বর সম্বলিত একটি লেগুনা জব্দ করা হয়। এর মধ্যে রাইদা পরিবহনের বাসটি পুলিশ ডাম্পিং করে এবং ডি লিংক পরিবহনের বাস ও লেগুনা মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিংয়ের জন্য পাঠানো হয়।

এছাড়া, রুট ভায়োলেশন, আসন সংখ্যা বেশি, কালো ধোঁয়া নির্গমন, ফিটনেস না থাকা, ট্যাক্স টোকেন মেয়াদোত্তীর্ণ হওয়ায় আল বারাকা, হিমাচল, ঈগল, শরীয়তপুর, মিরপুর সুপার, ডি লিংক ও ঠিকানা পরিবহনের আট বাসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে সোমবার অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে দুটি বাস ও একটি লেগুনা জব্দ এবং ডাম্পিং করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।