নোংরা পরিবেশে খাবার পরিবেশন, ৩ হোটেলকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অপরাধে চট্টগ্রামের সাতকানিয়ায় তিনটি হোটেল-রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম অভিযান চালিয়ে এ জরিমানা করেন। 

অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার পরিবেশন করায় কেরানীহাটের হোটেল মেহফিলকে ১ লাখ টাকা, হোটেল আল ঈশানকে ৫০ হাজার এবং ইনশাআল্লাহ হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাইরে চাকচিক্য সাজিয়ে ভেতরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার পরিবেশন হচ্ছিল। লকডাউনে সরকারি বিধি-নিষেধ অমান্য করে ব্যবসা পরিচালনা করায় হোটেল মেহফিলকে জরিমানা করেছিলেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের স্যানিটারি ইন্সপেক্টর সরওয়ার কামাল।

উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম বলেন,,এর মধ্যে মেহফিল নামে একটি হোটেলকে আমি সাতকানিয়ায় যোগদানের পরপরই লকডাউনে সরকারি বিধি না মেনে ব্যবসা পরিচালনার অপরাধে জরিমানা করেছিলাম। এবারো নোংরা পরিবেশে খাবার পরিবেশনের অপরাধে হোটেলটিকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

বাজার তদারকিকালে ভোক্তা অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীবৃন্দের মধ্যে লিফলেট, প্যাম্পলেট বিতরণ এবং করোনাকালে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি পরিপালনের জন্য হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়।

গতকাল ঢাকাসহ সারাদেশে ১৫ টি মনিটরিং টিম কর্তৃক ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৩৩ টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১,৭০,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়।

আরও পড়ুন: অভিযোগ আর অভিযোগ ইভ্যালি ফাল্গুনী শপের বিরুদ্ধে – VoktaKantho.com
আরও পড়ুন: ভোগান্তিতে ফেলানোই যেন রেডেক্স কুরিয়ার সার্ভিসের কাজ – VoktaKantho.com