আগোরা ও ঢাকা রিজেন্সিকে জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: গুণগত মান সনদ (সিএম লাইসেন্স) ছাড়া পণ্য বিক্রি করায় সুপার শপ আগোরা ও হোটেল ঢাকা রিজেন্সিকে জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (৬ এপ্রিল) পৃথক দুটি অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

বিএসটিআই বলছে, ঢাকার উত্তরায় জমজম টাওয়ারে অবস্থিত আগোরাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সিএম লাইসেন্স ছাড়া গ্লাস টেবিলওয়্যার, সিরামিক টেবিলওয়্যার, পেনসিল, ফ্রুট জুস ও স্কিন ক্রিম বিক্রি করায় করা হয় জরিমানা।

অপরদিকে সিএম সনদ ছাড়া কেক বিক্রির অপরাধে নিকুঞ্জ-২ এ অবস্থিত ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা।

অপরদিকে একইদিনে রাজধানীর হাতিরপুলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআই। এসময় বীর উত্তম সি. আর দত্ত রোডে বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডারের বিরুদ্ধে মামলা হয়।

সনদ ছাড়া সুইট কুকিজ, সম্পাপ্রি, নারিকেল নাড়ু, ঘি ইত্যাদি পণ্য মোড়কজাত ও বাজারজাতকরণ এবং ওজনযন্ত্রের ভেরিফিকেশন না করায় এই মামলা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করে।

এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান।