গাজীপুরে ৪ প্রতিষ্ঠানকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গাজীপুরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করার অপরাধে চারটি প্রতিষ্ঠানকে মোট সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দিনব্যাপী গাজীপুরের পূবাইল থানাধীন মাজুখান এবং করমাতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স ফাহিম মিলসের স্বত্বাধিকারী মানিক চন্দ্র রায়কে (৩৬) দেড় লাখ টাকা, সততা বেকারি অ্যান্ড কনফেকশনারীর স্বত্বাধিকারী মো. আজহার মিয়াকে (৫১) এক লাখ, বাছির শাহ্ ফুডসের স্বত্বাধিকারী মো. প্রভাত চৌধুরীকে (৩২) ৫০ হাজার এবং নিউ আনন্দ বেকারীর স্বত্বাধিকারী মাসুদ রানাকে (২৯) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাতে র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিএসটিআই অধিদপ্তরের প্রতিনিধি ও র‌্যাব-১ এর সহায়তায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানগুলো যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে আসছিল। এছাড়াও লাইসেন্সবিহীন মোড়কজাত, ফিটনেস লাইসেন্সবিহীন ওজন স্কেল পরিমাপ করা, বিএসটিআই অনুমতি ছাড়াই খাবার প্রস্তিত করছিল৷ অভিযানে চারটি প্রতিষ্ঠানের স্বত্ত্বাধীকারীকে সর্বমোট তিন লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার মাধ্যমে আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।