নকল আইসক্রিম-ভেজাল গুড় জব্দ করে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: নাটোরে নকল আইসক্রিম ও ভেজাল গুড় তৈরি করে বাজারজাত করায় দুই প্রতিষ্ঠানকে দুই লাখ ৫২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার সকালে নাটোর র‌্যাব অফিসের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নাটোর কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, সোমবার রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত নাটোরের লালপুর উপজেলা বাজারে শ্রাবণী আইসক্রিম ফ্যাক্টরি এবং বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে অভিযান চালানো হয়।

এ সময় লালপুর বাজারে শ্রাবণী আইসক্রিম ফ্যাক্টরিতে প্রাণ গ্রুপের শিশুদের কোমল পানীয় ও আইসক্রিমের ট্রেড মার্ক ব্যবহার করে নকল আইসক্রিম উৎপাদন করার অপরাধে ওই ফ্যাক্টরির স্বত্বাধিকারী কোরবান আলীকে (৬৫) এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বড়াইগ্রামের আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে চিনি, চুন, ফিটকিরি, কাপড়ের রঙ ও সোডা মিশ্রিত করে ভেজাল গুড় তৈরির অপরাধে ভেজাল গুড়ের মালিক সলিম উদ্দিন প্রামাণিক (৪৫), আব্দুল মান্নান (৪৫) ও আতিয়ার রহমানকে (৩২) ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৬২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় এক হাজার ৮০০ কেজি ভেজাল গুড়, ৯০০ লিটার ভেজাল চিনির সিরাপ, ১০ কেজি চুন, ১০০ গ্রাম কাপড়ের রঙ, দুই কেজি ১০০ গ্রাম ফিটকিরি, ১০০ গ্রাম সোডা জব্দ করে পরে ধ্বংস করা হয়।

জরিমানার দুই লাখ ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান কর্মকর্তারা।