পরিচ্ছন্ন রেস্তোরাঁর অপরিচ্ছন্ন রান্নাঘর, জরিমানা আদায়

মোঃ আহসান উল হক তুহিন: রংপুরে বাংলাদেশ ব্যাংকের মোড় এলাকায় অবস্থিত ‘মালঞ্চ রেস্টুরেন্টে’ অপরিচ্ছন্ন রান্নাঘরের কারণে প্রতিষ্ঠানটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন অভিযান পরিচালনা করেন।

এছাড়াও, আরডিআরএস বাংলাদেশ মোড় এলাকায় অবস্থিত ‘আমাদের হোটেল’ এ অপরিচ্ছন্ন পরিবেশের পাশাপাশি ভাঙ্গা-ময়লা প্লেট থাকায় এক হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, একই দিন সকালে নগরীর বাংলাদেশ ব্যাংকের মোড় এলাকায় অবস্থিত ‘সিটি পেট্রোল পাম্পে’ তদারকি করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আরিফ মিয়া।

এ সময় তার সঙ্গে ছিলেন ক্যাব রংপুরের সেক্রেটারি মো. আহসান উল হক তুহিন এবং বিএসটিআই ইন্সপেক্টর।

এ সময় নগরীর পীরজাবাদ এলাকায় অবস্থিত ‘বেকমাষ্টার’ নামে একটি বেকারিতে অনুমোদনহীন মিল্ক ফ্লেভারসহ নানা ধরনের নিষিদ্ধ ফ্লেভার ব্যবহার করার অপরাধে ওই প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

একইসঙ্গে টার্মিনাল মোড় এলাকায় অবস্থিত ‘শাহিন ফার্মেসী’তে প্রচুর পরিমাণে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির জন্য ডিসপ্লেতে সংরক্ষণের দায়ে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

দিনের আরও একটি অভিযানে নগরীর লালবাগ এলাকায় ‘নিউ নুরানী রেষ্টুরেন্ট’ এর ট্রেড লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হবার পরও নতুন ভাবে নবায়ন না করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করেন রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদ হাসান মৃধা।

এ সময় তার সঙ্গে ছিলেন জেলা স্যানিটারী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান।