ভিজিএফের ২ ট্রাক চালসহ আটক ৩

ভোক্তাকণ্ঠ ডেস্ক: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় পৃথক স্থান থেকে ভিজিএফের চাল ভর্তি দুটি ট্রাকসহ তিন জনকে আটক করেছে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে এক ট্রাক চালক পালিয়ে যায়।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে এ তথ্য জানান চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাস।

এর আগে সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার চরবাটা ইউনিয়নের তোতার বাজার ও পূর্ব চরবাটা ইউনিয়নের মঞ্জু চেয়ারম্যান বাজার থেকে ভিজিএফের চাল ভর্তি দুটি ট্রাকসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের বাসিন্দা ও ট্রাকচালক মো. শামীম (৩২), চর জুবলি ইউনিয়নের বাসিন্দা জব্দকৃত চালের মালিক দাবিদার মো. মনির (২৮) এবং চর মজিদ গ্রামের বাসিন্দা ও ট্রাক চালকের সহকারী মো. ওসমান (১৯)।

স্থানীয়রা জানান, জেলার দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে ট্রলারে করে দেশের অন্যান্য স্থানে কালোবাজারির মাধ্যমে বিক্রয়ের উদ্দেশ্যে তোতা বাজার ও মঞ্জু চেয়ারম্যান বাজার ঘাটে ভিজিএফের চালগুলো আনা হয়। তোতার বাজার (চট্ট মেট্রো-ট-১২-১০২১) ও মঞ্জু চেয়ারম্যান বাজার সংলগ্ন ঘাটের পাশে খালি জায়গা থেকে পাচার করতে ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১৮-২০৮৫) চাল লোড করার সময় স্থানীয়দের সন্দেহ হয়। পরে চৌকিদার করিমের মাধ্যমে পুলিশকে খবর দিলে ট্রাক এবং আলামতসহ পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তিদের আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। মঞ্জু চেয়ারম্যান বাজার সংলগ্ন ঘাটে পুলিশের অভিযান টের পেয়ে ট্রাকের চালক পালিয়ে যায়।

ওসি দেবপ্রিয় দাস আরও জানান, দুই ট্রাকে চালের পরিমাণ এখনো হিসাব করা হয়নি। তবে চালগুলো ভিজিএফের চাল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।