ভাড়ার তালিকা প্রদর্শন না করায় চট্টগ্রামে ৫ বাসকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রামের গণপরিবহনগুলোতে সরকার নির্ধারিত ভাড়া তদারকিতে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এসময় বাসে ভাড়ার তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ৫টি বাসকে ১৪ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। 

রোববার (৪ সেপ্টেম্বর) বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মুক্তারের নেতৃত্বে চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। 

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মুক্তার এসময় সাংবাদিকদের বলেন, আজ মোট ৪০টি বাসে অভিযান পরিচালনা করা হয়েছে। এরমধ্যে সিএনজিচালিত বাস ১৫টি ও ডিজেলচালিত বাস ২৫টি। তার মধ্যে ৫টি বাসে ভাড়ার কোনে চার্ট পাওয়া যায়নি। তাই তাদেরকে ১৪ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

তিনি আরও বলেন, সরকার নির্ধারিত যে বাস ভাড়া তা যেন মানা হয় সেজন্য অভিযান জোরদার করা হয়েছে। কিছু বাসের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া বাস ভাড়ার কোনো চার্টও অনেক বাসে পাওয়া যায়নি। যেসব অভিযোগ পাওয়া গেছে সবগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

বিআরটিএ কর্মকর্তারা বলছেন, বাসগুলোতে ফিটনেস আছে কি না, চালকের ড্রাইভিং লাইসেন্সসহ যাত্রীদের অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে অভিযানে।