লক্ষ্মীপুরে ৫টি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

মীর ফরহাদ হোসেন সুমন,লক্ষ্মীপুর: লাইসেন্স না থাকায় লক্ষ্মীপুর পৌরসভায় দুটি এবং রামগতিতে তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (৩০ মে) বিকেলে পৃথক অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, লক্ষ্মীপুর  পৌরসভার হাসপাতাল সড়কের আল কারিম ডায়াগনস্টিক সেন্টার এবং নিউ নিরাময় ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেন। এ সময় ওই দুটি ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেন বলেন, বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজি পরিদর্শন করা হয়েছে। এরমধ্যে দুটিতে বৈধ কাগজপত্র না থাকায় সেগুলো সিনগালা করে দেওয়ার পাশাপাশি পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

রামগতি উপজেলা প্রশাসন জানায়, উপজেলার আজাদনগরে অবস্থিত ইউবিসি ডায়াগনস্টিক এন্ড মেডিক্যাল সার্ভিসেস লাইসেন্স বিহীনভাবে পরিচালনার কারনে সিলগালা করা হয়েছে। এদিন আলেকজান্ডার বাজারে অবস্থিত নব দিগন্ত ডায়াগনস্টিক এন্ড ডক্টরস চেম্বার ও আরওয়া ডায়াগনস্টিক এন্ড ডক্টরস চেম্বারকে লাইসেন্স প্রাপ্তি সাপেক্ষে পরিচালনা করার নিমিত্তে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়। 

সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন। এ সময় সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ সারওয়ার ও রামগতি থানা পুলিশ। 

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করেছেন।