৬৯ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

ভোক্তাকন্ঠ ডেস্ক: মুন্সিগঞ্জ সদর থানার মুক্তারপুর ব্রিজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে প্রায় ২ কোটি ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন (পাগলা)।

সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর চারটা পর্যন্ত পাগলা বিসিজি স্টেশন কমান্ডার লে. শামস সাদেকিন নির্নয়ের নেতৃত্বে মুন্সিগঞ্জ সদর থানার মুক্তারপুর ব্রিজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানে তন্ময় ফিশিং নেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আলামিন ফিশিং নেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সোহাগ ফিশিং এবং আওলাদ ফিশিং নেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে ৪টি কারেন্ট জাল আয়রন কারখানা থেকে আনুমানিক ২ কোটি ৩০ লাখ মিটার ব্যবহার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬৯ কোটি টাকা।

অভিযানে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলার মৎস্য বিভাগের প্রতিনিধি খামার ব্যাবস্থাপক গোলাম মোওলা রাসেল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার।

তিনি আরও বলেন, পরে জব্দ করা অবৈধ কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং মৎস্য বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।