নারায়ণগঞ্জে নকল পণ্যের কারখানা, ২০ লাখ টাকা জরিমানা আদায়

ঢাকা, ১৫ জুলাই সোমবারঃ আজ সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে মেসার্স হাসান ট্রেডার্স নামে একটি কারখানাকে নকল পণ্য তৈরির অভিযোগে ২০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছেন র‌্যাব ১১-এর ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি সিলগালা করে দেওয়া হয়েছে এস আলম খান কনজুমার অ্যান্ড বেভারেজ প্রোডাক্টস লিমিটেড ও এসএস ফুড প্রোডাক্টস নামের অপর দু’টি প্রতিষ্ঠানকে। 

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজামউদ্দিন আহমেদ জানিয়েছেন, প্রতিষ্ঠানের মালিক ইমারত হোসেনের কাছে কাগজপত্র দেখতে চাইলে তিনি কিছুই দেখাতে পারেননি। অননুমোদিত ও কোনো বৈধ কাগজপত্র ছাড়াই নামি একটি কোম্পানির নকল পণ্যে বিএসটিআইর সিল ব্যবহার করে আসছিল তারা।

অভিযানে নেতৃত্ব প্রদানকারী র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব জানিয়েছেন, ‘হাসান ফুড প্রোডাক্টস, এস আলম খান কনজুমার অ্যান্ড বেভারেজ প্রোডাক্টস লিমিটেড ও এসএস ফুড প্রোডাক্টস’ নামে তিনটি প্রতিষ্ঠান বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া নকল ট্রপিকো লিচি ড্রিংকস, ম্যাজিক স্ট্রবেরি জেলি, গ্রিন বিস্কুট, টনি অরেঞ্জ ড্রিংকস, মায়া লিচি ড্রিংকস, প্রান লিচি ফ্লেভার, ম্যাজিক লিচি, ডক্টরস ফ্রুটু, দারুচিনি সস, দারুচিনি সরিষার তেল উৎপাদন করে দীর্ঘদিন যাবত বাজারজাত করে আসছিল। আজকের অভিযানে, হাসান ফুডের ৬ শ্রমিককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছেও বলে জানান তিনি।