অতিরিক্ত মূল্যে পানীয় বিক্রি করায় দোকান মালিককে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজশাহীতে অতিরিক্ত মূল্যে পানীয় বিক্রির দায়ে এক দোকান মালিককে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও উৎপাদন-মেয়াদোত্তী‌র্ণের তা‌রিখ না থাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের দায়ে আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৩১ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর আই বাঁধ ও হরিপুর বনপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মাসুম আলী এ অভিযানের নেতৃত্ব দেন।

মাসুম আলী বিষয়টি নিশ্চিত করে জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর আইবাঁধ ও হরিপুর বনপাড়া বাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পর্যটন এলাকা আই বাঁধে নির্ধারিত মূল্যের চেয়ে অ‌ধিক মূ‌ল্যে পানীয় বিক্রয়ের অপরা‌ধে শিহাব স্টোর‌কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও দই ও মোড়কজাত খাদ্যপ‌ণ্যে উৎপাদন ও মেয়াদ উত্তী‌র্ণের তা‌রিখ না থাকায় হরিপুর বনপাড়া বাজা‌রের রেন্টু স্টোর‌কে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করায় একই প্রতিষ্ঠানকে আরও ৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।