আইডিয়াল হোমমেড ফুড প্রোডাক্টসকে দেড় লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ঢাকা মহানগরীর উত্তর বাড্ডা এলাকায় আইডিয়াল হোমমেড ফুড প্রোডাক্টস নামক একটি প্রতিষ্ঠানকে অনিয়মের অভিযোগে দুটি মামলা দায়ের ও দণ্ড প্রদান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে রোববার ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিনুল এহসান।

বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বৈধ সিএম লাইসেন্স ব্যতীত এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ না করে মানচিহ্ন ব্যবহারপূর্বক ও অধিকাংশ মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি উল্লেখ ব্যতীত মোড়কজাতকৃত বাধ্যতামূলক পণ্য বিক্রি এবং ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকার অপরাধে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুটি মামলা দায়ের ও দণ্ড প্রদান করা হয়।

আইডিয়াল হোমমেড ফুড প্রোডাক্টস, ৩৯৯, উত্তর বাড্ডা, ঢাকা; পণ্য: পাউরুটি, বিস্কুট, কেক ও ফার্মেন্টেড মিল্ক; দণ্ড: যথাক্রমে ৫০ হাজার টাকা ও এক লক্ষ হারে সর্বমোট এক লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাৎক্ষণিক ভাবে জরিমানা আদায়পূর্বক প্রতিষ্ঠানটিকে দ্রুততম সময়ের মধ্যে বিএসটিআই থেকে প্রয়োজনীয় লাইসেন্স/সনদ গ্রহণের তাগিদ প্রদান করা হয়েছে।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) আফসানা হোসেন ও পরিদর্শক (মেট) আহমেদ হোসেন।