পাঁচ তারকা হোটেলেও বাসি খাবার বিক্রি, ভোক্তা অধিদপ্তরের জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ভোক্তাদের বাসি খাবার খাওয়াচ্ছে ডোরিন হোটেল এণ্ড রিসোর্ট। এটি রাজধানীর অভিজাত এলাকা গুলশানের একটি পাঁচ তারকা হোটেল।

সুনির্দিষ্ট তথ্য এবং অভিযোগের প্রেক্ষিতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর একটি চৌকষ টিম বিশেষ অভিযান পরিচালনা করে এই হোটেলে।

অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মোঃ আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলম।

জানা যায়, অতি উচ্চমূল্যের এ হোটেলের রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ সামগ্রী দিয়ে খাবার তৈরি করে পরিবেশন করা হয়। এছাড়া অবিক্রীত খাবার বক্সে ভরে পরের দিন বিক্রির জন্য রেফ্রিজারেটরে রেখে দেয়া হয়। এক মাসের অধিক সময়ে বিপুল পরিমাণে মেয়াদোত্তীর্ণ সোডা পানি বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা হয়েছে, বিভিন্ন রকমের ১১ বক্স প্রসেস করা বাসি খাবার পাওয়া যায়, নিজেরাই চিলি পেস্টের মেয়াদ বাড়িয়ে দিচ্ছে। এছাড়া বাড়িয়ে দেওয়া মেয়াদও উত্তীর্ণ হওয়ার প্রমাণ পাওয়া যায়।

অভিযানের বিষয়ে আব্দুল জব্বার মণ্ডল বলেন, ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ডোরিন হোটেল এণ্ড রিসোর্টকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আগামীকাল (বুধবার) সকাল ১০টায় অধিদপ্তরে উপস্থিত হয়ে কেন প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিলসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ব্যাখ্যা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।