মিরপুরে পেট্রোল পাম্পকে ৫ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর মিরপুর ও সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে দুটি প্রতিষ্ঠানকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআই। অভিযানে মিরপুরের একটি পেট্রোল পাম্পকে পাঁচ লাখ টাকা ও আশুলিয়ার একটি পানি প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১০ জানুয়ারি) প্রতিষ্ঠান দুটিতে অভিযান পরিচালনা করে বিএসটিআই। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মিরপুরের শাহআলীবাগে স্যাম অ্যাসোসিয়েটস পেট্রোল পাম্পকে পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৪০, ২৪০, ৩৩০ ও ৩৫০ মিলি লিটার এবং অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৩৪০, ৩৩০,৩১০, ৩৩০ ও ৩৫০ মিলি লিটার এবং ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৩৪০, ৩৩০, ৩৩০, ৩১০ মিলি লিটার কম দেওয়ায় পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া আশুলিয়া বাগানবাড়িতে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক প্যাকেজড ড্রিংকিং ওয়াটার পণ্য উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে হেলথ পাওয়ারকে ২৫ হাজার এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন অনুসারে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।