মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে চিকিৎসা, ৪০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজশাহী নগরীর আল আরাফা ডায়াগনস্টিক সেন্টার নামক একটি প্রতিষ্ঠানে পাওয়া গেছে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট (রোগনির্ণয়ের জন্য বিভিন্ন ধরনের ওষুধ)। এ ঘটনায় নগরীর রাজিব চত্বর এলাকার প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৩ আগস্ট) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয় এই জরিমানা করে। অভিযানে নেতৃত্ব দেন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

তিনি বলেন, নিয়মিত তদারকির অংশ হিসেবে আল আরাফা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এ সময় রোগ নির্ণয় কেন্দ্রটির ল্যাবে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পাওয়া গেছে।

এসব রি-এজেন্ট দিয়ে দীর্ঘদিন রোগ নির্ণয় করছিল প্রতিষ্ঠানটি। এ ঘটনায় আল আরাফা ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ ছাড়া আলাদা অভিযানে লাইসেন্স-বিহীন গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে নগরীর ঘোষপাড়া এলাকায় ইসলাম ট্রেডার্সকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, তাৎক্ষণিকভাবে জরিমানা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে বলেন জানান তিনি।