বসুন্ধরায় ফের অভিযান, ভাগ্যের ডাক্তার জানতেন না নিজের ভাগ্য!

ঢাকা, ২৯ মে বুধবারঃ মাত্র নয় দিনের ব্যবধানে রাজধানীর পান্থপথে অভিজাত বিপণী কেন্দ্র বসুন্ধরা সিটি মার্কেটে আজ বিকেলে,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা বিভাগীয় প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে পুনর্বার অভিযান চালানো হয়েছে। আজকের অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, সহকারী পরিচালক মাসুম আরিফিন ও আফরোজা রহমান। অভিযানে নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ উপস্থিত ছিলেন।

অভিযানে চলাকালীন সময়ে আজ দীর্ঘদিন যাবত প্রতারণার অভিযোগে অভিযুক্ত লিটন দেওয়ান চিশতীর মালিকানাধীন ভাগ্য গণনাকারী প্রতিষ্ঠান ‘শেষ দর্শন আজমেরী জেমসে’ হানা দেয়। ভাগ্যের ডাক্তার নিজেই জানতেন না আজ তাঁর ভাগ্যে কি আছে! এসময় ভাগ্য পরিবর্তনের পাথরের মূল্য প্রদর্শন না করার অভিযোগে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব শাহরিয়ার জানিয়েছেন, ‘শেষ দর্শন আজমেরী জেমসে’র কাছে মূলত ৩ টি বিষয় যাচাই প্রয়োজন ছিল। এক, দাবী অনুসারে যে পাথরগুলো বিদেশ থেকে নিয়ে আসে সেসবে আমদানিকারকের স্টিকার আছে কিনা। দুই, যারা পাথর ক্রয় করছে তাদের ভাগ্য পরিবর্তন হয় কিনা এবং তিন, তারা পাথরের গায়ে মূল্য প্রদর্শন করে কিনা। অভিযানে পাথরের গায়ে মূল্য অপ্রদর্শিত থাকার অপরাধে তাদের জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।পরবর্তীতে এসব পাথর পরীক্ষা করা হবে এবং কিভাবে পাথরের মাধ্যমে ভাগ্য পরিবর্তন হয় তার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

বসুন্ধরা সিটিতে ভাগ্য পরিবর্তনের নামে প্রতারণার জাল

এছাড়া অনলাইনে সুপরিচিত ‘বিডি বাজেট বিউটি (বিবিবি)’ নামের কসমেটিক্স দোকানটিতে আজও বিভিন্ন বিদেশি প্রসাধনী সামগ্রীর গায়ে আমদানিকারকের স্টিকার না থাকায় সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়। এ বিষয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, বিডি বাজেট বিউটি বেশ নামিদামি প্রতিষ্ঠান। এর ওপর মানুষের আস্থা ও বিশ্বাস রয়েছে। মানুষের বিশ্বাসকে পুঁজি করে লাগেজ পার্টির মাধ্যমে আনা বিভিন্ন বিদেশি প্রসাধনী সামগ্রী বিক্রি করছে তাঁরা। গেল সপ্তাহেই আমরা চকবাজারে ১০ কোটি টাকার নকল কসমেটিক্স জব্দ করেছি। আমদানিকারকের স্টিকার না থাকলে বোঝা সম্ভব না এটি চকবাজারের নাকি আমদানি করে আনা প্রসাধনী।

এছাড়া বিভিন্ন অভিযোগে রাজধানীর সুপরিচিত ও বৃহৎ এই শপিং মলের আজও কুড়িটি দোকানে বিভিন্ন অভিযোগে জরিমানা করা হয়।

Related posts:

৯টাকার গ্যাস ২০ টাকা করতে গণশুনানিঃ উচ্চমূল্যে স্পট মার্কেট থেকে কেনার বিরোধিতা ক্যাবের
রাজধানীর মিটফোর্ড-বংশালে অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ উদ্ধার, জরিমানা আদায়
ইভ্যালি পরিচালনা প্রধান হলেন বিচারপতি মানিক
কাওরান বাজারে বিএসটিআই'র অভিযান, ১৫ হাজার টাকা জরিমানা
‘সস্তায়’ সয়াবিন পেতে কিনতে হচ্ছে টিসিবির পচা পেঁয়াজও
ভোক্তা অধিদপ্তর:৭৩ প্রতিষ্ঠানকে ৩.৭৬ লক্ষ টাকা জরিমানা
রাজধানীর প্রায় সব ফার্মেসিতেই মেয়াদোত্তীর্ণ ওষুধ!
নতুন গ্যাস সংযোগ আর নয়, টাকা ফেরত দিবে তিতাস
২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৩০ লাখ করোনায় আক্রান্ত, মৃত্যু ৮ হাজার
রাজস্ব ফাঁকি বন্ধে অনলাইনে কৃষিপণ্য আমদানি-রফতানি সনদ