রাজধানীতে বাজার অভিযান, জরিমানা লক্ষাধিক

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: ঢাকা মহানগরীর ১১ টি বাজার সহ বিভিন্ন সুপার শপে দিনব্যাপী অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে মোট ১৩ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায় উপ-পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর সার্বিক তত্ত্বাবধানে আজ বৃহস্পতিবার ৭ টি টিম আলাদা আলাদা ভাবে এই অভিযান পরিচালনা করেন।

উক্ত অভিযানে ১৩ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন, ২০০৯ অনুযায়ী ১ লক্ষ ২২হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। তদারকিকৃত বাজার সমূহ হলো গুলশান ১ কাঁচা বাজার, ডিসিসি মার্কেট, গুলশান ২ কাঁচাবাজার, বনানী কাঁচাবাজার, মহাখালী কাঁচাবাজার, রামপুরা কাঁচাবাজার, পলাশী বাজার, মালিবাগ বাজার, কাঠালবাগান বাজার, আগারগাঁও তালতলা বাজার, শেওড়াপাড়া বাজার ও মিরপুর ২ বাজার।

এছাড়া স্বপ্ন সুপার শপ, ডিএসএস সুপার শপসহ বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করা হয়।

গুলশান ১ এ ইসলামিয়া ফার্মেসি কে স্যানিটাইজার এর দাম বেশি নেয়ার জন্য ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গ্লোব ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ চিপস সংরক্ষণ করার জন্য ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব প্রদান করেন উপ-পরিচালক জনাব মাসুম আরিফিন, উপ পরিচালক জনাব বিকাশ চন্দ্র দাস, সহকারি পরিচালক ফাহমিনা আক্তার, রোজিনা সুলতানা, মাগফুর রহমান এবং মাহমুদা আক্তার।

অভিযান শেষে ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সকলকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

কোন একক ব্যক্তির নিকট অতিরিক্ত পরিমাণে কোন পণ্য বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের নিরুৎসাহিত করা হয়।

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।