অনিয়মের অভিযোগে ১৯ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রাম মহাসড়কের ওপর দোকানের পণ্য রাখায় দুই দোকানিকে জরিমানা করা হয়েছে। এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও পরিবেশন, বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি করায় বিভিন্ন দোকানির কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত বাঁশখালী উপজেলার নাপোড়া বাজার, চাম্বল বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।  

অভিযান চলাকালে মহাসড়কের ওপর দোকানের পণ্য রাখায় নাপোড়া বাজারে মেসার্স বিএল স্টোর, অনুরূপা ভাণ্ডারকে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এ দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়াও, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও পরিবেশন, মেয়াদোত্তীর্ণ ঠাণ্ডা পানীয় ও খাবার সংরক্ষণের দায়ে নাপোড়া বাজারের সুন্দরবন হোটেলকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি করা, তাপমাত্রা সংবেদনশীল ইনজেকশন যথাযথভাবে সংরক্ষণ না করায় ঔষধ আইন ১৯৪০ এর ২৭ ধারায় চাম্বল বাজারের শাহ মজিদিয়া ফার্মেসিকে ১০ হাজার টাকা ও এলাহী মেডিসিন হাউসকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান বলেন, অভিযানে মহাসড়কের ওপর বসা সবজি, ফলসহ অন্যান্য দোকান অপসারণ করা হয়। জনস্বার্থে প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।