অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ৫ লাখ টাকা জরিমানা আদায়

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সাভারের হেমায়েতপুরে চলন্তিকা হাউজিংয়ে পুলিশ পাহারায় অভিযান চালিয়ে দুটি কারখানা এবং পাঁচ শতাধিক বাসা-বাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস। এ সময় প্রায় এক কিলোমিটার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিম্নমানের পাইপ, রাইজার ও চুলা জব্দ করা হয়েছে।

এছাড়াও, অবৈধ গ্যাস ব্যবহারকারী দুটি প্রতিষ্ঠান ও বাসা বাড়ির মালিকদেরকে মোট পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাছুমা আক্তার।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র নিম্নমানের জিআই পাইপ দিয়ে বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ সংযোগ প্রদান করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছিলো বলে অভিযোগ পাওয়া যায়। বুধবার সাভারের হেমায়েতপুর এলাকার চলন্তিকা হাউজিংয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় হাউজিংটির তত্ত্বাবধায়ক মামুন মিয়ার বাসাসহ অন্তত পাঁচ শতাধিক বাসা-বাড়িতে দেয়া অবৈধ সযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি দুটি কারখানায় অবৈধ ভাবে গ্যাস ব্যবহার করায় সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

তিনি বলেন, অভিযান চলাকালে পুলিশ পাহারায় প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে দেয়া নিম্নমানের পাইপ, চুলা ও রাইজার জব্দ করা হয়েছে। ভবিষতেও অবৈধ সংযোগ ব্যবহারকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে জেল, জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযানের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভারের তিতাস গ্যাস অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান ও মোহাম্মদ সাকিবসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সংবাদ কর্মীরা।