চট্টগ্রামে হোটেলে পচা-বাসি খাবার বিক্রি, লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: পচা-বাসি খাবার বিক্রির অপরাধে চট্টগ্রাম মহানগরীর ফিরিঙ্গিবাজার এলাকার মোহাম্মদীয়া হোটেল অ্যান্ড কনফেকশনারিকে এক লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযানকালে হোটেলটির ফ্রিজ থেকে প্রায় ২০ কেজি রান্না করা বাসি মাছ, মাংস, চিকেন ফ্রাই, রূপচাঁদা ফ্রাই জব্দ করা হয়। রান্নাঘরের পরিবেশ ছিল অত্যন্ত নিম্নমানের এবং নোংরা। কর্মচারী ও বাবুর্চিদের কোনো মাস্ক এবং হ্যান্ড গ্লাভস ছিল না।

এসময় হোটেল মালিক মোজাম্মেল হককে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত মালামাল নষ্ট করা হয়। এছাড়া তাদের বেকারিতে লাইসেন্স ছাড়া বিএসটিআই লোগো ব্যবহার করায় সতর্ক করা হয়।

এদিকে জেলা প্রশাসনের একই টিম বিকেলে কে সি দে রোড এলাকায় ফুটপাত দখল করে ফ্রিজ এবং গ্রিল মেশিন স্থাপন করা এবং মূল্যতালিকা ও উৎপাদনের তারিখবিহীন দই-কেক বিক্রির অপরাধে ‘বেক এন ফাস্ট’ নামের শোরুমকে ১০ হাজার টাকা জরিমানাসহ ফুটপাতের অবৈধ স্থাপনা অপসারণ করে।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, পাথরঘাটার মোহাম্মদীয়া হোটেল অ্যান্ড কনফেকশনারিতে অনেক মানুষ খাবার খেতে যান। যারা খাবার খেতে যান, তারা বিশ্বাস করে যান। কিন্তু হোটেলটির পরিবেশ নোংরা। তাছাড়া ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ করা হয়েছিল। আমরা অভিযানে ফ্রিজ থেকে বাসি মাছ, মাংস, চিকেন ও রূপচাঁদা ফ্রাই জব্দ করেছি। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে।