রাতে দোকান খোলা রেখে আলোকসজ্জা করায় জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বিদ্যুৎ সাশ্রয়ে চট্টগ্রামে ২৬টি প্রতিষ্ঠানকে ৯৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাত সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন তিন জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘রাত ৮টার পর দোকান, শো-রুম এবং মার্কেট খোলা রাখা এবং আলোকসজ্জা করায় মঙ্গলবার রাতে ২৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।’

অভিযানে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে নগরীর পতেঙ্গা থানা কাটগড় বাজার এবং এর সংলগ্ন এলাকার রুবেল স্টোর, বিসমিল্লাহ ক্রোকারিজ, বাগদাদ হোটেল, আরএস সুপার শপ, জুবাইর এন্টারপ্রাইজ, ওয়ালটন শো রুমসহ সাতটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীমের নেতৃত্বে পৃথক অভিযানে জামাল খান রোড, চকবাজার, পাঁচলাইশ, প্রবর্তক মোড়, জিইসি এলাকায় দোকান খোলা রাখা এবং অতিমাত্রায় আলোকসজ্জা করার অভিযোগে ১০টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন কিছু দোকানের মালিক ও ম্যানেজারকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার বিষয়ে অবগত ও সতর্ক করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আল আমিন সরকারের নেতৃত্বে আগ্রাবাদ ও হালিশহর এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে নয়টি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক জানান, এ অভিযান অব্যাহত থাকবে।