দাবিমত ঘুষ না দেওয়ায় বিআরটিসি বাস বন্ধ

গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমানের বিরুদ্ধে দৈনিক ১০ হাজার টাকা করে ঘুষ দাবির অভিযোগ উঠেছে। ঘুষ না দেওয়াই নারায়ণগঞ্জের রূপগঞ্জের গাউছিয়া-ঢাকা কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলকারী বিআরটিসি বাস সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গতকাল শুক্রবার সকাল থেকে ম্যানেজারের নির্দেশে নারায়ণগঞ্জের রূপগঞ্জের গাউছিয়া-ঢাকা কুড়িল বিশ্বরোড পর্যন্ত বাস সার্ভিস বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে ইজারাদার হারুন মিয়া বলেন, ২ বছর ধরে গাউছিয়া-কুড়িল বিশ্বরোড পর্যন্ত চলাচলরত বিআরটিসি বাস সার্ভিস পরিচালনা করে আসছি। কিছুদিন থেকে গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার জিয়াউর রহমান দৈনিক ১০ হাজার টাকা করে ঘুষ দাবি করে আসছেন। চাপের মুখে তাকে দৈনিক পাঁচ হাজার টাকা করে দিয়েছি। ১০ হাজার টাকা করে ঘুষ দিতে রাজি না হওয়ায় শুক্রবার ভোর থেকে বাস সার্ভিস বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় ‘কুড়িল বিশ্বরোড ও গাউছিয়া সড়কটি দুর্নীতিবাজদের হাত থেকে রক্ষা করুন, জনদুর্ভোগ লাঘব করুন’ স্লোগানে রূপগঞ্জে বিআরটিসি বাস সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন করেছেন যাত্রীরা

এই রুটে যাতাযাতকারী যাত্রীদের অভিযোগ, রাজধানী ঢাকায় প্রবেশের সহজ পথ হিসেবে গাউছিয়া-কুড়িল বিশ্বরোড সড়কটি ব্যবহার করেন যাত্রীরা। বিআরটিসি বাস সার্ভিস চালু থাকায় যাত্রীরা সহজে গন্তব্যে যেতে পারেন। বিআরটিসি বাস সার্ভিস বন্ধ থাকায় সময়মতো গন্তব্যে যেতে পারছেন না তারা।

ঘুষ দাবির বিষয়ে জানতে চাইলে গাজীপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) জিয়াউর রহমান বলেন, ঘুষের টাকা দাবির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তবে পুনরায় বাস সার্ভিস চালু করে দেওয়া হবে।

সূত্রঃ ইত্তেফাক

Leave a Comment