শিশু মৃত্যু, অবহেলার অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে

সিরাজগঞ্জে চিকিৎসকের অবহেলায় দিয়া মনি (৬) নামের এক শিশুর মৃত্যুর হয়েছে বলে অভিযোগ উঠেছে। সিরাজগঞ্জ পৌর এলাকায় আভিসিনা নামক বেসরকারি হাসপাতালে শনিবার (২৭ মার্চ) রাত ৮ টার দিকে এই ঘটনা ঘটে। দিয়া মনি সিরাজগঞ্জ পৌর এলাকার দিয়ার ধানগড়া মহল্লার ছোটন আহম্মেদের মেয়ে। শিশুটির মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে ওই শিশুর স্বজনরা হাসপাতালে গিয়ে বিক্ষোভ ও ভাঙচুর চালায়।

পেটে পাথর থাকায় দিয়ামনিকে শহরের আভিসিনা প্রাইভেট ডা. এম. আশরাফুল ইসলামের তত্ত্বাবধানে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে শিশুটিকে দেখার পর তাকে বেডে দেওয়া হয়। শিশুটির স্বজনদের অভিযোগ— এরপর আর হাসপাতালের কেউই শিশুটির কোনও খোঁজ নেয়নি। হাসপাতালের স্টাফদের অবহেলাতেই শিশুটির মৃত্যু হয় বলেও জানান তারা।

দিয়ামনির  চাচা রাসেল বলেন, ‘আমার ভাতিজিকে হাসপাতালে ভর্তি করার পর প্রথমে ডাক্তার তাকে দেখেন।পরে বেডে দেওয়া হয়। এরপর কোনও নার্স বা স্টাফ তার খবর নেয়নি, চিকিৎসাও দেয়নি। পরে তাদের অবহেলাতেই শিশুটি মারা যায়। জীবিত অবস্থায়  না দিয়ে মারা যাওয়ার পরে তাকে অক্সিজেন দেয় কর্তৃপক্ষ।’

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শিশুটির পরিবার অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এনএইচ

Leave a Comment