করোনায় আরও একজনের মৃত্যু

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৮৯ জনের।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একদিনে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৪৪৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩১ হাজার ৪৫১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৬৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭২ হাজার ৩৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৯৯০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৮৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ৩২ হাজার ৪৫২টি।

একই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার আট দশমিক ৯২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত একজন নারী। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি রংপুর বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

একই সময়ে আইসোলেশনে এসেছেন ৩৯ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৬ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৩১৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২১ হাজার ৮২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ২৩১ জন।

২০২০ সালের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।