মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ভোক্তা অধিদপ্তরের নিয়মিত অভিযানে রাজবাড়ী জেলার সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার আলীপুর বাজার ও ভান্ডারিয়া বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রয় প্রতিষ্ঠান, মুদী ও মনোহরী পণ্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে যথাক্রমে তিন প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয়দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিদপ্তর রাজবাড়ী কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

Related posts:

অনুমোদন ছাড়া কাপড় বিক্রি, ব্র্যান্ড এমবাসি'কে জরিমানা
রাজধানীতে বিএসটিআই'র অভিযান
পেঁয়াজ-রসুনের দাম কমলেও বেড়েছে চাল-ডালের দাম
নকল স্যানিটাইজার বিক্রি সহ বিভিন্ন অপরাধে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা
ভোক্তা অধিদপ্তর:৯৩টি প্রতিষ্ঠানকে ৪.৯৪ লাখ টাকা জরিমানা
রাজধানীর ২০ বাজারে তদারকিমূলক অভিযান, ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান
'মিল্কভিটা, আড়ং, ফার্ম ফ্রেশ, প্রাণ, ইগলু, ইগলু চকোলেট ও ইগলু ম্যাংগো', অ্যান্টিবায়োটিকে ভরপুর!
প্রতারণার প্রমান পেয়ে স্যামসাং ও ইলেক্ট্রাকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা
হোটেল রেস্টুরেন্টসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান
গোপালগঞ্জে মূল্য তালিকা না থাকায় জরিমানা আরোপ অ আদায়