‘স্বপ্ন’ সুপার শপে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর মালিবাগে অবস্থিত ‘স্বপ্ন’ সুপার শপে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।সোমবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাফরোজা আক্তার সেখানে অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে সুপার শপটির ট্রেড লাইসেন্স আছে কি না তা দেখা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ পণ্য আছে কি না, লেভেলিং প্রবিধানমালা মেনে লেভেলিং করা হয়েছে কি না, আমদানিকৃত পণ্যের ক্ষেত্রে আমদানিকারকের নাম-ঠিকানা সম্বলিত স্টিকার/ লেভেল আছে কি না, চালানের কপি সংরক্ষণ করেছে কি না, পঁচা মাছ-মাংস বিক্রি করছে কি না ইত্যাদি বিষয় পরীক্ষা করে দেখা হয়।

এ সময় সুপার শপটির পরীক্ষাকৃত সকল কাগজপত্র সঠিক ও ভেতরের পরিবেশ স্বাস্থ্যকর অবস্থায় পাওয়া যায়।

অভিযান পরিচালনাকালে সুপার শপ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়।

অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাছান আনচারী, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।